মায়া এবং এডভান্স প্লান ৩ - Study

Study

Header ADS

মায়া এবং এডভান্স প্লান ৩

 




খাওয়া শেষ করে ঘুম আসতে যাবো তখন মায়া আমাকে ডাক দিয়ে বললো, ভাইয়া আমার ভয় হচ্ছে, অপরিচিত জাগায় একা ঘুম আসি নি। আমি বললাম আমি কি করতে পারি। মায়া বললো আজ সারা আড্ডা দিবো কাল কাজ শেষ করে বাসা বাসায় গিয়ে, সেই ঘুম দিবো। কথা অনুযায়ী কাজ হলো সারা রাত আড্ডা হলো।

আড্ডার মাঝে জানতে পারলাম মায়া নাকি একজনকে অনেক লাইক করে কিন্তু যে ছেলেকে লাইক করে, সেই ছেলে নাকি জানে না,  মায়াকে যে তাকে লাইক করে। মায়া শুধু তাকে কাছে পেতে চাই কিন্তু ছেলে অনেক মেজেজ দেখায় এর জন্য ছেলেকে কিছু বলতে পারে না। কিন্তু মায়া কথা বলার ধরন দেখে মনে হয় সেই ছেলেকে অনেক লাইক করে।

আমি এমন ভাবে মায়া দিকে তাকে ভাবছি,  মায়া কাকে  লাভ করতে পারে, কোন ছেলে, ছেলেকে আমি চেনি কি, মায়ার সাথে কোন ছেলে আজও কথাও বলতে দেখি নি। তাহলে কাকে লাভ করে এটা নিয়ে আমি চিন্তায় পরে গিলাম কিন্তু মায়াকে কিছু বলতে পারলাম না।  আবার মনে করলাম এখন অনলাইনের দিনকাল হয়তো-বা ফেসবুকে কারো সাথে পরিচয় হয়ছে তাকে ভালো বাসতে পারে।

মায়া আজ সারা রাত আমার সাথে আড্ডা দিচ্ছে এটা মায়ার পরিকল্পিত ভাবে। কারন মায়া আজ তার মনের কথা সব বলছে, এর মাঝেই আদর কল দিলো, আদর মানে মায়ার ভাই। আদর কল দিয়ে বলবো, অফিস কেমন চলছে, মায়া নাকি তোমার সাথে জয়েন করছে। তবে মায়া অনেক ছোট তুমি ওকে ভালে করে কাজ বুঝিয়ে দিও, মায়া কিছু বুঝে না। আদরের সাথে আমার অনেক কথা হলো। আদর আমার ভালো বন্ধু ছিলো। সে আজ দেশের বাহিরে৷ 

তবে আদরের কথায় অনেক কিছু বুঝতে পারলাম। আমার জন্যই মনে হয় মায়া আমার অফিসে জয়েন করছে। মায়া কাকে নাকি ভালোবাসে এর জন্য, সেই ছেলে নাকি আমাদের অফিসেই জব করে এর জন্য সে এখানেই জব করবে মায়া তার পরিবারকে বলছে। তবে কাকে করে এটা বলে নি। আদরের এই কথা শুনে, ভাবছি মায়া কাকে লাভ করতে পারে, অফিসে কার সাথে দেখা করে আর কার সাথে চলে। 

আড্ডা দিতে দিতে আমাদের সকাল হয়ে গেলো। সকালে ফ্রেশ হয়ে অফিসের কাজে গিলাম। অফিসের কাজ শেষ করে ঢাকা উদ্দেশ্যে রওয়ানা দিলাম। আসতে আসতে অনেক রাত হলো। কাল রাতে ঘুম না আসাতে আমার জ্বর চলে আসছে। পরের দিন সকালে অনেক জ্বর আমার,  অফিসে এসে কভিড টেস্ট দিলাম। মায়া আমার জ্বরের কথা কিছুই জানে না। টেস্টে নেগেটিভ আসলো এতে আমি অনেক চিন্তা মুক্ত হলাম। 

মায়া অফিসে এসে জানতে পারলো আমার নাকি অনেক জ্বর। মায়া দেখে মনে হচ্ছে সে অনেক কিছু ভাবছে। আমি বসকে বলে ৪ দিনের ছুটি নিলাম। মায়া বলবো ভাই আপনার ছুটি নিয়ে বাসায় রেস্ট করেন। এলাকায় যেতে হবে না,  দরকার হলে আমার বাসায় আপনি থাকবেন, আমি আপনার পাশে আছি। আমি বললাম আমি মায়ের কাছে যাবো। মায়া আর কিছু বললো না, শুধু বললো প্রতিদিন  ১০ বার কল দিবেন কথা দেন। আমি বললাম এতোবার কল কেন দিবো।  মায়া বললো বুঝবেন না........। 

আজ আমি বাসায় চলে আসলাম..........


Theme images by epicurean. Powered by Blogger.