জ্বাল মরিচের ভালোবাসা - Study

Study

Header ADS

জ্বাল মরিচের ভালোবাসা

 



আমি আদর - নদী, রিয়া ও মায়া হলো তিন সুন্দরী মেয়ে, কোন দিন তাদের দেখি নি। নদী ও রিয়া ২০২৩ সালে এইচ এস সি পরীক্ষার্থী  আর মায়া হলো এবার কলেজে দ্বিতীয় বর্ষের ছাত্রী।  আমি আদর একটি মেডিক্যাল কলেজে জব করি। মা বাবার একমাত্র সন্তান, ঢাকা পড়াশোনা করে ঢাকায় থাকি। আল্লাহর রহমতে আমার সব কিছুই আছে। এভাবেই দিনকাল যাচ্ছে খুব ভালো। ফেসবুক ব্যবহার করার কারনে মায়া, রিয়া ও নদীর সাথে পরিচয় হয়। তাদের আমি শালি বানালাম, কিন্তু আমার বউ কে আমি নিজেই জানি না।


এভাবেই দিন যাচ্ছে তাদের সাথে কথা বেড়ে যাচ্ছে, তাদের মাঝে কেউ আমাকে লাইক করে আবার কেউ করে না, এটা নিয়ে আমার মাথা ব্যাথা নেই কারন শালি হলো বোনের মতো। ফ্যান মাজতি সব কিছুই করা যায় কিন্তু একটি সীমার মধ্যেই করি। এটা সত্যি তাদের আমি কোন দিন দেখি নি। তাবে তাদের কথা অনুযায়ী বুঝতে পারি।  মায়া একটু ইন্ডিয়ান ছোট কাচা মরিচ,  এর পরে রিয়া বাংলাদেশী কাচা মরিচ, এর পরে নদী নরমাল স্বাভাবিক মরিচ। রিয়া এবং নদীকে অনেক ভালো লাগে। আর কেন জানি ছোট কাচা মরিচকে অনেক বেশি ভালো লাগে।  এর কারন হলো সে সবার ছোট।  


সবার সাথে টুক টাক কথা বলি, এর মাঝেও একটা ফেসবুক মেসেঞ্জার গ্রুপ খোলি। সবাই গ্রুপে চ্যাট করি মাঝে মাঝে গ্রুপে চ্যাট করি না। দিনে দিনে কেন জানি মায়ার প্রতি আমি দূর্বল হয়ে যাচ্ছি। মায়াকে অনেক ভালো লাগে। মাঝে মাঝে মায়া আমার সাথে ফ্যান করে এটাও ভালো লাগে। মাঝে মাঝে রাগ, অভিমান সবকিছুই করি।  আর যেখানে রাগ, অভিমান ও ভালোবাসা থাকে সেখানে সম্পর্ক ভালো হয়।


প্রতিদিন যায় একটি নতুন ভাবনা মাথায় আসে। কি করে মায়াকে আমার মনের কথা বলবো। তাই ভাবলাম নদীকে দিয়ে আমার মনের কথা মায়াকে বলাবো কিন্তু নদী মায়াকে আমার মনে কথা বলবে না। জানি না কেন বলবে না। তাই আমি নিজেই জানাবো এটা চিন্তা করলাম।  যে কথা সেই কাজ একদিন দুপুরে মায়াকে বিভিন্ন কৌশলে আমার মনের কথা বললাম। 


এতে মায়া  মনে করে আমি নদীকে ভালোবাসি আর তার সাথে ফ্যান করছি। যাইহোক মায়া আমাকে ফালতু মনে করা শুরু করলো, আমি ভালো না, বাজে ছেলে কিন্তু সত্যি আমি মায়াকে অনেক ভালোবাসি। তাকে বিয়ে করে সুখে সংসার করতে চাই কিন্তু নদী ও মায়াকে আমি কোন দিন তাদের দেখি নি। এর পরেও আমি মায়াকে অনেক ভালোবাসি।  না দেখে যদি মায়াকে এতো ভালোবাসতে পারি তাহলে দেখার পরে মায়াকে কতটা ভালোবাসতে পারি। আমার মনে হয় নদী বেশি সুন্দরী,  এর পরে মায়া,  এর পরে রিয়া। মানুষ সুন্দরের পূজারী সবাই সুন্দরকে ভালোবাসে। আমি কেন জানি উল্টো পথের মানুষ।  জ্বাল লাইক বেশি করি। তাই জ্বাল আর ঠান্ডা দিয়ে জীবনকে সুন্দর করতে চাই।

এটাও জানি যেদিন সে আমাকে বুঝে - খারাপ বা বাজে ছেলে মনে করবে না। সে একান্ত আমার হবে। না হয় আমার সাথে সব সম্পর্ক শেষ করে দিয়ে ব্লক করে দিবে। ব্লক দিয়ে সব কিছু সমাধান হয় না।  এর জন্য একটা চাই সঠিক পথ যে পথে সুখ শান্তি নিয়ে আসবে। যদি সে আমার না হয় সমস্যা নেই। ভালোবাসা স্বার্থক খুব কম হয়। জানি আমারটাও হবে না। যদি আমাকে ভালো না লাগে এভাবেই  নীরবে চলে যেও বা ভালো সম্পর্ক রেখে আমার সাথে তোমরা সবাই কথা বলিও। সম্পর্ক নষ্ট করতে চাই না। সব ভুলে গিয়ে নতুন করে শুরু করতে চাই।

জানি না আজকের পরে কি হবে- সে কি ভালোবেসে কাছে আসবে নাকি দূরে সরে যাবে এটা পরে পর্বে জানতে পারবেন.............




 


Theme images by epicurean. Powered by Blogger.